ইউটিউবে দেখা যাবে মঞ্চ নাটক ক্রাচের কর্নেল

ঈদ উপলক্ষ্যে বটতলার ক্রাচের কর্নেল নাটকের প্রিমিয়ার প্রদর্শনী হবে। আগামীকাল রবিবার ২৫ মে তারিখ সন্ধ্যা ৭টায় বটতলার ইউটিউব চ্যানেলে ক্রাচের কর্নেল নাটকের অনলাইন প্রদর্শনী হবে। শাহাদুজ্জামানের উপন্যাস অবলম্বনে ক্রাচের কর্নেলের নাট্যরূপ দিয়েছেন সৌম্য সরকার ও সামিনা লুৎফা এবং নির্দেশনা দিয়েছেন মোহাম্মদ আলী হায়দার ।

ক্রাচের কর্নেল' মুক্তিযুদ্ধ জাদুঘরে

বাংলাদেশের মুক্তিযুদ্ধে পা হারানো এক কর্নেলের জীবনের গল্প ‘ক্রাচের কর্নেল’। মুক্তিযোদ্ধা ও রাজনীতিবিদ কর্নেল আবু তাহেরের জীবনীভিত্তিক এ নাটক প্রসঙ্গে নিদের্শক মোহাম্মদ আলী হায়দার গণমাধ্যমে জানিয়েছেন ‘এক বা একাধিক স্বপ্নবাজ মানুষের গল্প এই নাটক। একটি সময় ও দুঃসময়ের গল্প। একটি স্থানের ও কালের গল্প হয়েও যা কেবল একটি স্থান ও কালের গল্প নয়।’

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন ইমরান খান মুন্না, কাজী রোকসানা রুমা, সামিনা লুৎফা নিত্রা, তৌফিক হাসান ভূঁইয়া, বাকীরুল ইসলাম, পংকজ মজুমদার, ইভান রিয়াজ, সাঈদ, নাফিজ বিন্দু, সবুজ সরকার, মঞ্জুরুল ইসলাম রনি, গোলাম মাহবুব মাসুম, নাফিউল আহমেদ প্রমুখ।

পোশাক পরিকল্পনা করেছেন হুমায়রা আখতার, কোরিওগ্রাফি করেছেন সামিনা লুৎফা নিত্রা, আলোকসজ্জা করেছেন খালিদ মাহমুদ সেজান। এছাড়া আবহসংগীত পরিকল্পনা করেছেন পিন্টু ঘোষ।

ক্রাচের কর্নেল নাটকটি দেখতে পাবেন এ লিঙ্কেঃ https://www.youtube.com/channel/UCVkYvX4P2T6QuzxBF6J_wEA

Check Also

সাঈদ খোন্দকার

কে তুমি…..???? – সাঈদ খোন্দকার

কে তুমি…..????…………………..টমঃ গুরু, আমি কী একটা জরুরী প্রশ্ন করতে পারি ?করোনাঃ বলো কী জানতে চাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *