করোনা কালে অভির ভিন্নধর্মী গান

প্রেম শিকারী এ্যালবামে দয়াল তোমারী লাগিয়া গানটির মাধ্যমে কন্ঠশিল্পী অভি দয়াল অভি নামে পরিচিতি পান। তারপরে একে একে বেশ কিছু প্রকাশ করেন।

করোনায় যখন সবকিছু নিঃশব্দ তখন তিনি এই নিস্তব্ধতা ভেঙেছেন ডিজিটাল প্লাটফর্ম ফেসবুকে একটি ভিন্নধর্মী আয়োজন দিয়ে। বাদ্যযন্ত্র ছাড়া খালি গলায় গান গেয়ে সঙ্গীতের বিশেষ সৌন্দর্যের দিকটি তুলে ধরার চেষ্টা করেছেন। করোনার ভয়াল ছোবল থেকে বাঁচতে চারিদিকে ঘরে থাকার প্রেরণা যোগাতে নিজের বাড়ির বিভিন্ন জায়গায় গানগুলি করেছেন। তিনি এর নাম দিয়েছেন ”দ্য বিউটি মিউজিক উইদাউট ইনস্ট্রুমেন্ট”। যন্ত্রের অতিমাত্রার ব্যবহার, ডিজিটাল সফট্ওয়্যার আর অটো টিউনের যুগে এই উদ্যোগ প্রশংসার দাবিদার। এ প্রসঙ্গে তিনি বলেন, ”গান শোনার জিনিস, দেখার নয়। এটা প্রমাণ করার জন্যই আমার এই ভিন্নধর্মী প্রচেষ্টা।”

করোনা ভাইরাসের এই সময়টাতে সবাই বন্দী ঘরে। চারদিক থেকে আসে আতঙ্কের খবর। ভাইরাসে আক্রান্তের খবর, মৃত্যুর খবর। আপন মানুষেরাও সবাই পর হয়ে যেতে বাধ্য হয়েছে। সবার মাঝেই কাজ করছে প্রচণ্ড মানসিক চাপ। তাই এ সময়ে বিনোদনের মাধ্যমে মানুষকে চাপমুক্ত করতে ‘দয়াল অভি’ নামে সঙ্গীতাঙ্গনে পরিচিত জনপ্রিয় গায়ক ঘরে বন্দী থেকেই শ্রোতাদের জন্য বাদ্যযন্ত্র ছাড়া গেয়েছেন কয়েকটি হৃদয়গ্রাহী জনপ্রিয় গান। শুনেই দেখুন কতোটা হৃদয়কাড়া আর জীবন্ত হতে পারে দয়াল অভির গান। জি সিরিজ থেকে এ পর্যন্ত তার চারটি একক অ্যালবাম বেরিয়েছে।

https://m.facebook.com/story.php?story_fbid=1874189932711348&id=387408731389483
Raw Music Project

Beauty of music without instrument (Part 2)#dare_sing_without_instrument #film_project#singing_in_the_bathroom

Gepostet von দয়াল অভি am Freitag, 10. April 2020

Check Also

পদ্মাসেতু ও একটি টেলিফিল্ম

একটি টেলিফিল্ম নির্মিত হল মুক্তিযুদ্ধের বিজয়গাথা ও পদ্মা সেতুকে কেন্দ্র করে । নাম সূর্যসকাল, পরিচালনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *