Categories
নিউজ

গত ২৪ ঘন্টায় নতুন রোগী শনাক্ত হল ১১২ জন

দেশে মোট শনাক্তের সংখ্যা ৩৩০ জন। দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ২১। নতুন রোগী শনাক্ত হয়েছেন ১১২ জন। নতুন শনাক্তদের মধ্যে ৭০ জন পুরুষ এবং ৪২ জন নারী।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুর ২.৩ মিনিটে দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিন dhakalive.tv তে সরাসরি প্রচারিত হয়। এই সময় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এই তথ্য জানান। সেখানে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. সানিয়া তহমিনা, জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। বেসরকারী মেডিকেল কলেজ হাসপাতাল গুলো করোনা সাবার জন্য প্রস্তুত রয়েছে বলে জানিযেছেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান ।

কনফারেন্সে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, মৃত্যুর সংখ্যা কমেছে তবে আক্রান্তের সংখ্যা বেড়েছে। আগে একটি জায়গায় টেস্ট হতো, এখন ১৬ থেকে ১৭টি জায়গায় টেস্ট হচ্ছে। যেহেতু এখন টেস্টের সংখ্যা বেড়েছে তাই আক্রান্তের সংখ্যা বাড়ছে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে এক হাজার ৯৭টি। এর মধ্যে ঢাকার ৯টি প্রতিষ্ঠানে ৬১৮টি এবং ঢাকার বাইরে ৪৭৯টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *