ছুটি ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ল ঢাকায় ঢোকা, বের হওয়া বন্ধ

ছুটি ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ল ঢাকায় ঢোকা, বের হওয়া বন্ধ। করোনাভাইরাস মোকাবিলায় সরকারি-বেসরকারি অফিসে সাধারণ ছুটির মেয়াদ বাড়িয়ে ১৩ এপ্রিল পর্যন্ত করা হয়েছে। পরদিন ১৪ এপ্রিল পয়লা বৈশাখের ছুটি থাকায় সেটিও এই ছুটির সঙ্গে যুক্ত হবে। ফলে ছুটি কার্যত ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ল।

রবিবার জনপ্রশাসনসচিব শেখ ইউসুফ হারুন গনমাধ্যমে সরকারের এই সিদ্ধান্তের কথা জানান। এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে বলে জানান তিনি।

এর আগে প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত এবং দ্বিতীয় দফায় ১১ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করেছিল সরকার। এখন নতুন করে ১২ ও ১৩ এপ্রিল ছুটি সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। আর পরদিন পয়লা বৈশাখের ছুটি।

এদিকে জরুরি সেবায় যুক্তদের ছাড়া কাউকে আজ রবিবার থেকে ঢাকায় ঢুকতে কিংবা বের হতে দেওয়া হবে না বলে জানিয়েছে পুলিশ সদর দপ্তর। আজ পুলিশ সদর দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জনসাধারণের জীবনযাত্রা স্বাভাবিক রাখার জন্য জরুরি প্রয়োজন ছাড়া একা কিংবা দলবদ্ধভাবে বাইরে ঘোরাফেরা করতে নিষিদ্ধ ঘোষণা করা হলো। পরবর্তী সরকারি নির্দেশ না দেওয়া পর্যন্ত জনসাধারণকে ঢাকায় প্রবেশ করতে দেওয়া হবে না। এমনকি তাদের ঢাকা ছেড়ে যেতেও দেওয়া হবে না। সরকারি নির্দেশনা অনুযায়ী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং জনগণের ঘরে অবস্থানের বিষয়টি নিশ্চিত করতে পুলিশ কাজ করছে।

পুলিশ করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশ এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে দেশের সব নাগরিক এবং সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ জানিয়েছে।

Check Also

৩০ মে পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

করোনা ভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির মেয়াদ ৩০ মে পর্যন্ত নির্ধারণ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *