দিনমজুরদের জন্য অপু বিশ্বাস

করোনা সংক্রমণের জন্য নিম্ন আযের মানুষের কাজ করার পথ রুদ্ধ, তাদের জন্য সমাজের বিভিন্নস্তরের মানুষ সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

দৈনিক মজুরিতে কাজ করা এসব মানুষের মাঝে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিতরণ করলেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। শুক্রবার রাজধানীর বসুন্ধরা এলাকায় রিকসা চালকসহ স্বল্প আয়ের মানুষদের হাতে এসব পণ্য তুলে দেন তিনি।

অপু বিশ্বাস জানান, ‘আপনারা সবাই জানেন করোনাভাইরাসের সংক্রমণ চারদিকে ক্রমেই ছড়িয়ে পড়ছে। এই রোগ প্রতিরোধে কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে পুরো বিশ্ব। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। যার যার জায়গা থেকে করোনাভাইরাস প্রতিরোধে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। সেই জায়গা থেকে আমি ১০০ জন মানুষের হাতে নিত্যপ্রয়োজনীয় পণ্য তুলে দিয়েছি। কারণ তাদের আয়ের পথ বন্ধ হয়ে গিয়েছে।’

তিনি আরো জানান, ‘করোনা প্রতিরোধে আমরা সবাই কাজ করছি। কিন্তু করোনার পাশাপাশি এখন ক্ষুধা নিবারণ করা প্রয়োজন। সরকার এরই মধ্যে বেশ কিছু পদক্ষেপ নিয়েছেন। আমি মনে করি, এখন সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসা উচিত। শুধু ফেসবুকে পোস্ট দিলে হয়তো মানুষ কিছুটা সচেতন হবেন কিন্তু এই মানুষগুলোর ক্ষুধা নিবারণ হবে না।

করোনা সংক্রমণ রোধে জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে সরকার। ইতমধ্যে দেশের শিক্ষা প্রতিষ্ঠানসহ অফিস-আদালত বন্ধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি হোটেল-রেস্তোরাঁও বন্ধ। এতে করে স্বল্প আয়ের মানুষ অনেকটা বেকার হয়ে পড়েছে।

Check Also

৩০ মে পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

করোনা ভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির মেয়াদ ৩০ মে পর্যন্ত নির্ধারণ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *