জীবানু নয় জিতবে মানবতা

আরে বাবা ভয় কিসের! এই দেশ মইরা গেছে, কিন্তু তর বাপতো অহনো বাঁইচা আছে – প্রিয় সন্তানের করোনা পজিটিভ হওয়ায় এক উদ্বিগ্ন বাবার উক্তি।

চারিদিকে শোনা যাচ্ছে করোনা আক্রান্ত হয়েছে এই ভয়ে বাবা ও সন্তানেরা মিলে মা কে জঙ্গলে ফেলে এসেছে, অসহায় পঙ্গু বাবাকে ফেলে স্ত্রী ও সন্তানেরা চলে গেছে, বাড়িওয়ালা বাড়ি থেকে বের করে দিয়েছে এমন অনেক অমানবিক ঘটনা। এসব হয়তো হাতে গোনা কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা মাত্র। এর উল্টো দিকে রয়েছে এমন অসংখ্য মানবিক ঘটনা যা হাতে গুনে হয়তো শেষ করা যাবে না।

উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ থেকে কুয়েত মৈত্রী হাসপাতালে রেফার করা হয়েছে সন্তানকে, নেওয়া দরকার। কিন্তু সমস্যা বাঁধলো ছেলেটিকে অ্যাম্বুলেন্সে উঠাতে হবে স্ট্রেচারে করে। একজনও এগিয়ে আসছেন না, পাছে নিজেও আক্রান্ত হয়ে যায় সে ভয়ে! এমতাবস্থায় উপায়ন্তর না পেয়ে ছেলেকে আশ্বস্ত করে বাবা নিজেই ছেলেকে কোলে তুলে নিলেন।

পৃথিবী হয়তো করোনার কাছে আস্তে আস্তে হেরে যাচ্ছে কিন্তু সন্তানের জন্য বাবারা কিভাবে হারবে? পৃথিবীতে আজ পর্যন্ত বাবাদের হেরে যাওয়ার কোন ইতিহাস নেই। দুনিয়াতে যতোদিন বাবা আছেন, সন্তানের বিপদে চীনের প্রাচীরের ন্যায় বাবা তাঁর নিজের বুকটা টান টান করে চিতিয়ে ধরবে প্রিয় সন্তানকে রক্ষা করার জন্য।

বাবা তোমায় সালাম.

Check Also

৩০ মে পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

করোনা ভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির মেয়াদ ৩০ মে পর্যন্ত নির্ধারণ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *