Categories
নিউজ

ভুয়া নিউজ করে আতঙ্কিত করলে ব্যবস্থা: তথ্যমন্ত্রী

ভুয়া নিউজ করে মানুষকে আতঙ্কিত করলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন দেশে করোনা ভাইরাসের কারণে সৃষ্ট সংকট নিরসনে সরকার ও গণমাধ্যম আরো ঘনিষ্ঠ হয়ে একসঙ্গে কাজ করবে।

সোমবার ৩০ মার্চ তথ্যমন্ত্রী তার সরকারি বাসভবনে নিউজপেপারস ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) এর নেতাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, সার্বিকভাবে গণমাধ্যমের ব্যাপক একটা ভূমিকা আছে। তাই সরকার ও গণমাধ্যম এক সঙ্গে কাজ করবে। একইসঙ্গে কিছু ভুয়া নিউজপোর্টাল আছে। যারা ভুয়া নিউজ করে এবং মানুষকে আতঙ্কিত করে। যারাই এ ধরনের কর্মকাণ্ড করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এই মুহূর্তে জনগণকে কোনোভাবে আতঙ্কিত করা উচিত নয়। এ বিষয়ে সরকারকে সহযোগিতা এবং অন্যান্য সার্বিক বিষয় নিয়ে তাদের সঙ্গে আলোচনা হয়েছে।

বৈঠকে উপস্থিত ছিলেন নোয়াবের সভাপতি এ কে আজাদ, নির্বাহী সদস্য মতিউর রহমান ও তারিক সুজাত, সম্পাদকীয় পরিষদের সভাপতি মাহফুজ আনাম, সাধারণ সম্পাদক নঈম নিজাম, এসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (এটকো) -এর সিনিয়র সহ-সভাপতি ও এডিটরস গিল্ডের সভাপতি মোজাম্মেল হক বাবু, এটকোর পরিচালক ইকবাল সোবহান চৌধুরী, তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জাহানারা পারভীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *