mina

মিনা কার্টুন এল করোনা ভাইরাসের সর্তকতা নিয়ে

সমগ্র পৃথিবী করোনা ভাইরাসের ভয়ে আতঙ্কিত এ সময়ে সচেতনতার বার্তা নিয়ে হাজির হল ছোট্ট মীনা। ইউনিসেফের জনপ্রিয় শিশুতোষ অ্যানিমেশন মীনা এই পর্বে শিক্ষা দিয়েছে, কিভাবে ঐক্যবদ্ধ প্রচেষ্টায় নিজের পাশাপাশি সবাইকেই রক্ষা করা যায় করোনা ভাইরাস থেকে।

শত আদরের মিনা শুধু একটি কার্টুন চরিত্র নয় বরং সামাজিক যেকোনো সংকটে সে যেনো একটুকরো আশার আলো। সামাজিক বার্তা নিয়ে আবারও হাজির সেই মিনা, যখন পুরো বিশ্ব কাঁপছে করোনা ভাইরাস আতঙ্কে।

কার্টুনটিতে দেখা যায়, ভাইরাসে আক্রান্ত রাজুসহ গ্রামের অনেকেই। চিন্তিত মীনা তখন প্রতিরোধের উপায় খোঁজে শিক্ষিকার দেয়া বইয়ে। একসময় সে স্বপ্নে হঠাৎই বইয়ের পাতা থেকে হারিয়ে যায় জীবাণুদের রাজ্যে। জানতে পারে, প্রাণঘাতী এক ভাইরাস ধেয়ে আসছে তাদেরই গ্রামে। তখন বন্ধুদের সাথে নিয়ে গ্রামবাসীকে সচেতন করে মিনা এবং জয়ী হয় তারা জীবাণুর বিরুদ্ধে লড়াইয়ে। কার্টুনে নানা নাটকীয়তার মধ্য দিয়ে খুব সহজেই ফুটিয়ে তোলা হয়েছে যে সতর্কতা।

ইউনিসেফ বাংলাদেশের কমিউনিকেশন ম্যানেজার শাকিল ফাইজুল্লাহ জানিয়েছেন, ২০১১ সালে তৈরি করা মীনার এই কার্টুনটি যেটা আমরা আবার সামাজিক যোগাযোগ মাধ্যমে দিয়েছি। এখনকার পরিস্থিতিতে এটা খুবি উপযোগী কারণ এর  মাধ্যমে তুলে ধরা হয়েছে শিশুরা এবং বড়রা কিভাবে হাত ধোয়ার মাধ্যমে নিজেদেরকে নিরাপদ রাখতে পারে।

মীনাঃ ঘরে থাকি, করোনাভাইরাস থেকে মুক্ত থাকি

#করোনাভাইরাস এর বিরুদ্ধে এবার যুদ্ধে নামলো মীনা!আসুন আমরা বাসায় থাকি এবং পরস্পর থেকে ৩ ফিট দূরত্ব বজায় রেখে নিজেদের ও আপনজনদের নিরাপদ রাখি 💙

Gepostet von UNICEF Bangladesh am Mittwoch, 8. April 2020

Check Also

momo

ভালো থাকো বাংলাদেশ কল্যাণময় ভবিষ্যতের প্রত্যাশায় বাংলা লিংকের আয়োজন

বিশ্বাস রেখো মনে, হবে অপেক্ষার পালা শেষ, আসছে সুদিন অপার স্বাধীন, ভালো থাকো বাংলাদেশ।নতুন মিউজিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *