মেসেঞ্জারই স্ট্যাটাস লিখে দেবে

মেসেঞ্জার ব্যবহারকারীর অবস্থান বুঝে নিজ থেকেই বিভিন্ন স্ট্যাটাস লিখে দেবে মেসেঞ্জার। অটো স্ট্যাটাস নামের ফিচারটি কাজে লাগিয়ে বর্তমানের তুলনায় স্বচ্ছন্দে বন্ধুদের সঙ্গে তথ্য বিনিময় করা যাবে। এরই মধ্যে ফিচারটির কার্যকারিতা পরীক্ষাও শুরু করেছে ফেসবুক।

ইনস্টাগ্রামের আদলে তৈরি এ ফিচারটি ডিভাইসের অবস্থান ও কার্যক্রম পর্যালোচনা করে ব্যবহারকারী কোথায় আছেন, তা অনুমান করে স্বয়ংক্রিয়ভাবে স্ট্যাটাস লিখতে পারে। অর্থাৎ কোনো ব্যক্তি ভ্রমণে বের হলে তিনি যে শহরে বা রেস্তোরাঁয় অবস্থান করবেন সে অনুযায়ী স্ট্যাটাস লিখবে ফিচারটি। কেউ ব্যায়ামাগার বা সিনেমা দেখতে গেলেও জানাবে। স্বয়ংক্রিয়ভাবে লেখা পোস্টের তথ্য সঠিক হলে সেগুলো বন্ধুদের পাঠানো যাবে। চাইলে পোস্টের তথ্য পরিবর্তনও করা যাবে।

কয়েক বছর ধরে ফেসবুকে স্ট্যাটাস আপডেট কমে গেছে। ফেসবুকের পক্ষ থেকে স্ট্যাটাস আপডেট বাড়ানো প্রক্রিয়ার অংশ হিসেবে নতুন ফিচারটি যুক্ত হচ্ছে কি না, তা নিশ্চিত করেনি ফেসবুক কর্তৃপক্ষ।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চ জানিয়েছে, অটো স্ট্যাটাসের সাহায্যে নির্দিষ্ট দিনে কী করছেন, তা স্বয়ংক্রিয়ভাবে জানাতে পারবেন। আপনি অ্যাপে না থাকলেও অবস্থানের তথ্য, আবহাওয়া এবং আরও অনেক কিছু শেয়ার করতে পারবেন। অটো স্ট্যাটাসটি কেবল বন্ধুর একটি বিশেষ তালিকার জন্যই দৃশ্যমান থাকবে।

Check Also

৩০ মে পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

করোনা ভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির মেয়াদ ৩০ মে পর্যন্ত নির্ধারণ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *