৭ এপ্রিল থেকে প্রাথমিকের ক্লাস শুরু সংসদ টিভিতে

আগামী ৭ এপ্রিল থেকে সংসদ টেলিভিশন চ্যানেলে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের শ্রেণি কার্যক্রম (ক্লাস) সম্প্রচার শুরু হবে। রবিবার (৫ এপ্রিল) রুটিন প্রকাশ করবে প্রাথমিক শিক্ষা অধিদফতর। গনমাধ্যমে জানিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ্‌ ।

করোনাভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটিতে শিক্ষার্থীদের লেখাপড়ার ক্ষতি হবে। সেই ক্ষতি পুষিয়ে নিতে সংসদ টিভিতে ভিডিও শ্রেণি কার্যক্রম প্রচারের উদ্যোগ নেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। অধিদফতর এটি বাস্তবায়নের জন্য গত কয়েকদিন ধরে রেকর্ডিয়ের কাজ করছে তারা।

এর আগে, মহাপরিচালক মো. ফসিউল্লাহ্‌ জানিয়েছিলেন প্রথম ও দ্বিতীয় শ্রেণির জন্য ২০ মিনিটের একটি করে এবং তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত প্রত্যেক শ্রেণির জন্য একটি করে ক্লাস সংসদ টিভিতে প্রচার করা হবে।

এদিকে, প্রাথমিক শিক্ষা অধিদফতর প্রাথমিক শিক্ষার্থীদের সারা বছর ভিডিও ক্লাস দেখার জন্য নিজস্ব ওয়েবপোর্টালের কাজ শুরু করেছে। এই পোর্টালে সব শ্রেণি কার্যক্রমের ভিডিও আপলোড করা হবে। যাতে সারা বছরই শিক্ষার্থীরা তা থেকে শিক্ষা নিতে পারে। এছাড়া ইউটিউবেও ভিডি শ্রেণি কার্যক্রম আপলোড করা হবে।

Check Also

৩০ মে পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

করোনা ভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির মেয়াদ ৩০ মে পর্যন্ত নির্ধারণ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *